earn money by mobile phone smart phone online

মোবাইল দিয়ে টাকা আয় করুন

অনেকের মনেই প্রশ্ন আছে যে মোবাইল দিয়ে অনলাইন টাকা আয় কিভাবে করা যায় ? আবার অনেকেই ভাবেন অনাইনে কি আসলেই টাকা আয় করা যায় ? আজকে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন ।  তবে মোবাইল বা স্মার্টফোন দিয়ে সবকিছু করতে পারবেন না । কিছু কাজ করতে পারবেন । মোবাইল দিয়ে কাজ করা বেশ কষ্টকর । তারপরেও আপনি আয় করতে পারবেন যদি আপনার ইচ্ছাশক্তি থাকে ।

অনেকেই ফেসবুকে অফার দেয় যে ৫ মিনিটেই ১০০০ টাকা আয় করুন

অথবা  বিকাশ সবাইকে —- টাকা দিচ্ছে শুধু আপনি এই ফর্ম পূরণ করুন

অথবা কোন মোবাইল কম্পানি ৫০০০ টা মোবাইল ফ্রি দিবে , এই জন্য এই পোস্ট শেয়ার করতে হবে এবং কমেন্ট করতে হবে ।

এছাড়াও আরও কিছু তথ্য অনলাইনে দেখা যায় ।

উপরের এইগুলো  সম্পূর্ণ ভুয়া । কেও আপনাকে ফ্রি টাকা দিবে না । আপনি যদি কারো / কোন ওয়েবসাইটে কাজ করে দেন তবেই সে আপনাকে টাকা দিবে । কেও কাওকে শুধু একটা পোস্ট শেয়ার করার জন্য টাকা বা মোবাইল দিবে না ।

 

এখন আলোচনা করবো কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে আয় করতে পারবেন 

Android মোবাইল দিয়ে টাকা আয় করার যেগুলি অনলাইন উপায় আমি বলবো সেগুলি আজ অনেকেই ব্যবহার করে অনলাইন আনলিমিটেড ইনকাম করছেন। আর সেটা আপনিও করতে পারবেন কিন্তু একটা কথা অবশই মনে রাখতে হবে যে কোনো কষ্ট আর পরিশ্রম না করে জীবনে কিছুই পাওয়া যায়না। আর, তার জন্যই আপনাকেও অনলাইন মোবাইল থেকে টাকা আয় জন্য পরিশ্রম করতেই হবে।

 

 

ইউটিউব মার্কেটিংঃ

আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি আপনার স্মার্ট ফোনটি ব্যবহার করে ভিডিও তৈরি করতে পারেন এবং সেই ভিডিও গুলো ইউটিউবে আপলোড করতে পারেন। আপনি যদি ইউটিউবে ভালো মানের ভিডিও আপলোড করতে পারেন তাহলে অল্প দিনে আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি ইউটিউব থেকে টাকা আয় করতে চান এবং পরিচিতি পেতে চান বা নিজের ব্যবসার প্রচার করতে চান তবে ইউটিউব হবে আপনার জন্য ভালো মাধ্যম ।

ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন?

ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করবেন এবং কিভাবে কাজ করবেন এই বিষয়ে অনলাইন শিক্ষকে ফ্রি কোর্স  করানো হচ্ছে ।   কিভাবে কোর্স করবেন তা লিংকে ক্লিক করে দেখে নিন –  https://facebook.com/100049654458351/videos/112951750369973/

 

ফেসবুক ভিডিও মার্কেটিংঃ

বর্তমানে সাভারে ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু কয়জনে জানে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়? যদিও অনেকে জানে বা শুনেছে যে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় কিন্তু কিভাবে ইনকাম করা যায় সেটি জানে না। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে আপনার মোবাইল ফোন ইউজ করে ফেসবুক থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

 

অ্যাফিলিয়েট মার্কেটিংঃ

অনলাইন থেকে বেশি আয়ের মাধ্যম হল অ্যাফিলিয়েট মার্কেটিং । আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং শিখতে পারেন তবে বেশ ভালো আয় করতে পারবেন মোবাইল ব্যাবহার করে ।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে করে ? অ্যাফিলিয়েট মার্কেটিং হল অন্যের পণ্য আপনি যদি বিক্রি করে দেন তাহলে যার পণ্য বিক্রি করবেন সে আপনাকে কমিশন দিবে । আপনি যদি অনলাইন শিক্ষন এর অ্যাফিলিয়েট মার্কেটিং করেন তবে এখান থেকে ভালো আয় করতে পারবেন । মনে করুন আমাদের লোগো ডিজাইন কোর্স এর অ্যাফিলিয়েট করবেন । কোর্স এর মূল্য ২ হাজার টাকা । এই কোর্স অ্যাফিলিয়েট মার্কেটিং করে বিক্রি করলেন তবে আপনি কমিশন পাবেন ২০০ টাকা । দিনে যদি ৫ টা কোর্স অ্যাফিলিয়েট মার্কেটিং করে বিক্রি করতে পারেন তবে আপনার আয় হবে ১০০০ টাকা , যদি প্রতি দিন কমপক্ষে ৩ টা বিক্রি করতে পারেন তাহলে ৬০০ টাকা আয় । অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিভাবে অনলাইন শিক্ষক থেকে আয় করবেন তা আপনাদের সম্পূর্ণ ফ্রী শেখানো হচ্ছে ।

 ব্লগিংঃ

এছাড়া আপনারা মোবাইল দিয়ে ব্লগিং করে আয় করতে পারেন । ব্লগিং বলতে আপনাকে ব্লগ লিখতে হবে । মনে করুন আপনি ঘুরতে পছন্দ করেন তবে এই বিষয় নিয়ে ব্লগ লিখতে পারেন , অথবা আপনি রান্না ভালো করতে পারেন , এই বিষয়ে লেখে আয় করতে পারেন । আপনি যা ভালো পারেন বা ভালো জানেন সে বিষয় নিয়ে লেখে আয় করতে পারেন । মনে করুন আপনি মহাবিশ্ব বা খেলা বা কোনকিছু তৈরি করা বা যেকোনো কিছু ভালো জেনেন তবে সেই বিষয় নিয়ে লেখেই আয় করতে পারেন ।

 

কোনকিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । আরও বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন ।

Write a comment